Sunday, December 15, 2013

একটি ভোরের অপেক্ষায়

তুমি আমার কেউ নও
তবু যখন দেখতে পাই
তোমার শরীরটা কেটেকুটে রক্তাক্ত করে দিচ্ছে ধর্মাসুরের দল
তখন কেন জানি আমারো ইচ্ছে হয়
তোমার জন্য চিৎকার করি;
তোমার জন্য লড়াই করি;
হাতিয়ার তুলে নেই হাতে।

তুমি আমার কেউ নও
তবু কোথায় নেয এক অদৃশ্য
নাড়ির টান অনুভব করি তোমার সাথে
আর তাই তোমার থেতলে যাওয়া মুখটা
আমার চোখে যখন ভেসে উঠে
তখন আমারো ইচ্ছে হয়
তোমার জন্য কলম ধরি;
নিংড়ে দেই শরীরের শেষ রক্তবিন্দুও

তুমি আমার কেউ নও 
তবু এখনো মনে আছে
একদিন তোমার গল্প শুনতে শুনতেই
আমি হাটি হাটি পা পা থেকে আজ পূর্ণাঙ্গ এক যুবক
আর তাই আজ যখন দেখি
ক্ষতবিক্ষত সন্তানের শোকে তোমার চোখের জল শুকিয়ে গেছে
আমারও ইচ্ছে হয় ছুটে যাই তোমার কাছে
ভেঙ্গে চৌচির করে ফেলি কাঁটাতার;
মুছে দেই সীমান্তের ভেদ চিহ্ন।

তুমি আমার কেউ নও
তবু কেন জানি প্রতিনিয়ত এক অমোঘ আকর্ষণ
তোমার কাছে আমাকে বারবার টেনে নেয়
আর তাই আমিও
প্রতিটি ১৫ ডিসেম্বরের রাতে অপেক্ষায় থাকি
একটি নতুন ভোরের জন্য
অপেক্ষায় থাকি শ্বাপদ জঞ্জালমুক্ত একটি ভোরের জন্য
একটি নতুন ভোর; সব ঠিকঠাক আর শুধু ভালোবাসাবাসী।

No comments:

Post a Comment

Name: